হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন । ফেইসবুক এর নতুন একটি ফিচার হচ্ছে  Facebook Professional Mode এই Facebook Professional Mode এর সাথে আমরা সবাই কম বেশি পরিচিত।

নতুন নতুন যখন এই Facebook Professional Mode ফেইসবুকে আসে  তখন আমরা সবাই কমবেশি সবাই এই Facebook Professional Mode চালু করতে চেয়েছি এবং কারন তখন  এই Facebook Professional Mode  সকল আইডির জন্য Available ছিলো না যে কারনে এইটা  সবার কাছে অনেকটাই আকর্শনীয় লাগতো  যেই কারনে আমাদের মধ্যে অনেকেই চেয়েছি যে আমাদের আইডি তেও Professional Mode চালু করতে অনেকে বিভিন্ন ভাবে চেষ্টা করে সফল হয়েছেন।

বর্তমানে সকলের ফেইসবুক একাউন্ট  এ Professional Mode চালু করার অপশনটি চলে আসছে এখন সবাই চাইলেই Professional Mode আমাদের ফেইসবুক আইডিতে চালু করতে পারি।আমাদের মাঝে অনেকেই এই Professional Mode  চালু করেছেন কিন্তু এখন বিভিন্ন কারনে আমারা চাচ্ছি যে এই  Professional Mode টি বন্ধ করতে কিন্তু সঠিক নিয়ম না জানার কারনে আমরা এই ফিচার টি বন্ধ করতে পারছি না।আজকে আমি আপনাদের দেখাবো যে কিভাবে আপনারা আপনাদের ফেইসবুক এর Professional Mode বন্ধ করবেন।

ফেইসবুক এর Professional Mode বন্ধ করতে আপনারা সর্বপ্রথম চলে যাবেন আপনাদের ফেইসবুক প্রফাইলে । ফেইসবুক প্রফাইলে  এ যাওয়ার পরে দেখতে পারবেন যে  ৩ ডট আছে আপনারা এই ৩ডট এ ক্লিক করবেন।

এই ৩ ডট এ ক্লিক করার পর আপনাদের সামনে এইরকম চলে আসবে তারপর আপনারা এই  Turn Of Professional Mode  এই অপশন  এ ক্লিক করে দিবেন।
এই t urn Of Professional Mode ক্লিক করার পরে আপনাদের সামনে এই রকম একটি অপশন চলে আসবে তারপর আপনারা এই Continue বাটন এ ক্লিক করবেন।
এই Continue বাটন এ ক্লিক করার পরে আপনাদের সামনে এইরক অপশন চলে আসবে তারপর  আপনারা এই Turn Off বাটন  এ ক্লিক করে দিবেন।
এই Turn Off বাটন  এ ক্লিক করার পর আপনাদের সামনে এইরকম চলে আসবে এবং আপনারা দেখতে পারবেন যে লেখা আসবে Professional Mode Turned Off Successfully এবং এই লেখার একদম নিচে দেখতে পারবেন যে লেখা আছে Close আপনারা এই Close বাটন  এ ক্লিক করার সাথে সাথে দেখতে পাবেন যে আপনার আইডি আবার ঠিক আগের মতো হয়ে গেছে।

আশা করি আমি আপনাদের বুঝাতে পেরেছি যদি আপনাদের বুঝতে কোথাও সম্যাসা হয় তাহ্লে কমেন্ট বক্সে কমেন্ট করে জনিয়ে দিন।

Post a Comment

Previous Post Next Post