হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন ,আমাদের মাঝে অনেই চাই যে আমারাও কিছু ইউনিক কিছু করি বা আকর্ষণীয় কিছু করি।তাই আমি আপনাদের সাথে শেয়ার করবো যে কিভাবে আপনারা আপনাদের ফেইসবুক একাউন্ট বানাবেন নাম ছাড়া আপনাদের ফেইসবুক একাউন্ট এ কোনো নাম থাকবে না।এইটা শিখতে চাইলে আমার এই পোস্ট ভালো ভাবে ফলো করুন।

ফেইসবুকে আগে নাম ছাড়া একাউন্ট করতে হলে আইডি কার্ড এর দরকার হতো,আমি আপনাদের সাথে যেই নিয়মটি শেয়ার করবো এই নিয়মে আপনাদের ফেইসবুক আইডি নাম ছাড়া কর তে আপনাদের আইডি কার্ড লাগবে না।

নাম ছাড়া ফেইসবুক একাউন্ট করার জন্য যা যা করতে হবে আমি আপনাদের ছবি সহ দেখিয়ে দিচ্ছি এবং লিখে দিচ্ছি।

নাম ছাড়া আইডি করতে প্রথমেই চলে যাবেন আপনাদের ফেইসবুক নেইম চেইঞ্জ অপশন এ চলে  যাবেন তারপর আপনাদের সামনে এই রকম অপশন চলে আসবে তারপর আপনারা  এই Add Nick Name এ ক্লিক করবেন। 


ক্লিক করার পর আপনাদের সামনে এই রকম চলে আসবে তারপর আপনারা এই যায়গায় Ali Khan এই নামটি দিয়ে দিবেন দিয়ে Save এ ক্লিক করবেন।
ক্লিক করার পর আপনার আইডি তে গিয়ে দেখবেন যে এইরকম ভাবে আপনার নামটি সেইভ হয়েছে কিনা।
আপনারা দেখতে পাচ্ছেন যে আমার নামটি সেইভ হয়ে গেছে,আপনার নাম এইরকম ভাবে সেইভ হলে আপনারা আবার নেইম চেইঞ্জ এর অপশন এ চলে যাবেন তারপর এই Learn More এ ক্লিক করবেন।
আপনারা এই  Learn More এ ক্লিক করার পর আপনাদের সামনে এইরকম চলে আসবে তারপর আপনারা এই Find Out Why এই লেখায় ক্লিক করবেন।
Find Out Why এই লেখায় ক্লিক করার পর আপনাদের সামনে এই রকম চলে আসবে তারপর আপনারা fill out this form এই লেখায় ক্লিক করবেন।
fill out this form এই লেখায় ক্লিক করার পর আপনাদের সামনে এই রকম ৩ টা খালি ঘর আসবে তারপর আপনি ব্ল্যাংক কোডটি উপরের ঘরে ২ বার দিয়ে দিবেন।
উপরের ঘরে ২ বার দিয়ে দেয়ার পরে নিচের ঘরেও ২ বার এই কোডটি দিয়ে দিবেন তারপর কোনো স্পেস না দিয়ে Ali Khan লিখবেন । ব্লাংক কোডটি আমি নিচে দিয়ে দিচ্ছি।
এই রকম ভাবে বসাবেন উপর এর ঘর এ ২বার এবং নিচের ঘরে ২ বার তারপর Ali Khan নামটি দিয়ে দিবেন তারপর নিচে দেখবেন একটি অপশন আছে সেই অপশন এ ক্লিক করে Others এ ক্লিক করে দিবেন।
এই Others এ ক্লিক করার পর আপনি নিচে দেখতে পারছেন Choose File একটি অপশন আছে এই অপশন এ আগে আইডি কার্ড দিতে হতো কিন্তু এখন দিতে হবে না।আপনি এই ফাইলে কিছু দিবেন না।একদম নিচে দেখতে পারবেন যে একটি খালি ঘর আছে সেই ঘর এ আপনার একটি Gmail দিয়ে দিবেন।
আপনার দেখতে পাচ্ছেন আমি Gmail দিয়ে দিছি এখন Send এ ক্লিক করে দিবেন ব্যস আপনার কাজ শেষ। তারপর কিছুখন অপেক্ষা করবেন,সাধারনত বেশি সময় লাগে না তবে আপনার সময় লাগলেও আপনি অপেক্ষা করবেন অপেক্ষা করার পর দেখতে পারবেন আপনার আইডি নাম ছাড়া হয়ে গেছে।




 

Post a Comment

Previous Post Next Post