বন্ধুরা আমাদের মাঝে অনেকেই ফেসবুক থেকে ইনকাম করতে চাই। কিন্তু ফেসবুক থেকে ইনকাম করার সঠিক মাধ্যম জানা না থাকার কারনে ফেসবুক থেকে ইনকাম করতে পারিনা। তাই আপনাদের কথা চিন্তা করে আজকের এই পোস্টে আমি আপনাদের দেখাবো কিভাবে খুব সহজেই আপনারা ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।
বর্তমানে প্রতিনিয়ত অনলাইন ইনকামের প্রতি মানুষের আগ্রহ বাড়তেছে। অনলাইনে বিভিন্ন সেক্টর থেকে বিভিন্ন মাধ্যমে ইনকাম করা যায়। অনলাইনে ইনকাম করার জনপ্রিয় একটি মাধ্যম হচ্ছে ভিডিও তৈরি করে তা নিজের ফেসবুক পেইজে আপলোড করে ইনকাম করা। 

ফেসবুক থেকে ইনকাম করার উপায় - How To Earn Money From Facebook

কিন্তু কিভাবে ফেসবুক থেকে ভিডিও আপলোড করার মাধ্যমে ইনকাম করা যায় তা আমাদের মাঝে অনেকেই জানিনা। সেজন্য প্রত্যেকের জানা দরকার কিভাবে ভিডিও আপলোড করার মাধ্যমে ফেসবুক থেকে ইনকাম করা যায়।

ফেসবুক থেকে ইনকাম কি?

বর্তমানে অনলাইন ইনকামের অন্যতম জনপ্রিয় মাধ্যম হচ্ছে ভিডিও বানিয়ে তা নিজের ফেসবুক পেইজে এবং ইউটিউব চ্যানেলে আপলোড করে তা থেকে ইনকাম করা। ফেসবুক থেকে ইনকাম করার কয়েকটি মাধ্যম রয়েছে। তারমধ্যে ফেসবুক পেইজে ভিডিও আপলোড করে ইনকাম করা সবচেয়ে জনপ্রিয় মাধ্যম।
তাছাড়া ফেসবুক থেকে ইনস্ট্যান্ট আর্টিকেলের মাধ্যমেও ইনকাম করা যায়। আজকে আমি আপনাদের মাঝে আলোচনা করব কিভাবে আপনারা ফেসবুকে ভিডিও আপলোড করে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন।

কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যায়?

ফেসবুক পেইজ থেকে ভিডিও আপলোড করে ইনকাম করতে চাইলে অবশ্যই আপনাকে কিছু ধাপসমূহ অনুসরন করতে হবে। তাই ফেসবুকে ভিডিও আপলোড করে ইনকাম করার উপায় জানা দরকার। ফেসবুক থেকে ইনকাম করতে হলে অবশ্যই আপনাকে ফেসবুকে একটি পেইজ ক্রিকেট করতে হবে।

তাছাড়া আপনারা আপনাদের ফেসবুক প্রোফাইলকে প্রফেশনাল মোড করে ফেসবুক প্রোফাইল থেকেও ইনকাম করতে পারবেন। ফেসবুক পেইজে নিয়মিত ভিডিও আপলোড করতে হবে। অবশ্যই কোন প্রকার কপিরাইট ভিডিও আপলোড করা যাবেনা। কোন ধরনের কপিরাইট ভিডিও আপলোড করে আপনে ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন না।

ফেসবুক কমিউনিটি গাইডলাইন ভংগ করে এমন কোন ভিডিও ফেসবুকে আপলোড করেও আপনি ফেসবুক থেকে ইনকাম করতে পারবেন না। এক কথায় বলতে গেলে, ফেসবুক থেকে ইনকাম করতে চাইলে ফেসবুকের রুলস মেনে ভিডিও আপলোড করতে হবে।

ফেসবুক থেকে ইনকাম করতে কি কি লাগে?

ফেসবুক থেকে ইনকাম করতে চাইলে কিছু শর্ত ফিলাপ করতে হবে। ফেসবুক পেইজ মনিটাইজ করার কিছু শর্ত রয়েছে। ফেসবুক পেইজ মনিটাইজ করার শর্তসমূহ ফিলাপ হলেই আপনি ফেসবুক মনিটাইজ করার জন্য আবেদন করতে পারবেন। নিচে ফেসবুক পেইজ মনিটাইজ করার শর্তসমূহ দেওয়া হলো।
  • আপনার ফেসবুক পেইজের বয়স নূন্যতম ৩০ দিন হতে হবে।
  • আপনার ফেসবুক পেইজে কোন প্রকার কপিরাইট/কমিনিউটি ভাইয়োলেন্স থাকা যাবেনা।
  • আপনার ফেসবুক পেইজটিতে নূন্যতম ১০ হাজার ফলোয়ার থাকতে হবে।
  • আপনার ফেসবুকে পেইজে আপলোড করা ভিডিওতে লাস্ট ৬০ দিনে নূন্যতম ৬লক্ষ মিনিট ওয়াচটাইম থাকতে হবে।
  • ফেসবুক পেইজ মনিটাইজ আবেদন করার জন্য অবশ্যই আপনার টিন সার্টিফিকেট নম্বর লাগবে।
  • ফেসবুক পেইজ মনিটাইজ আবেদন করার জন্য ব্যাংক একাউন্ট নম্বর ও একাউন্টের নাম লাগবে।

ইনকাম করা টাকা কিভাবে পাবেন?

ফেসবুক থেকে মনিটাইজ এর মাধ্যমে যে টাকা ইনকাম হবে তা সর্বনিম্ম ১০০ ডলার হলেই আপনাকে পরের মাসে ২১ তারিখের মধ্যে আপনার ব্যাংক একাউন্টে ট্রান্সফার করে দিবে। সে ট্রান্সফার করা টাকা ব্যাংকে জমা হতে ২-৫ দিন সময় লাগতে পারে।

ফেসবুক থেকে পাঠানো ডলার অটোমেটিকভাবে কনভার্ট হয়ে আপনার দেওয়া ব্যাংক একাউন্টের কারেন্সিতে একাউন্টে জমা হয়ে যাবে।

শেষকথা

আশাকরি ফেসবুক থেকে ইনকাম করার সকল বিষয়বস্তু আমি আপনাদের মাঝে তুলে ধরতে পেরেছি। ফেসবুক থেকে ইনকাম করা নিয়ে যদি আপনাদের কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট বক্সে জানাতে পারেন। আমরা আপনাদের প্রশ্নের উত্তর দেওয়ার চেষ্টা করব ইনশাল্লাহ।

Post a Comment

Previous Post Next Post