অনেকসময় বিকাশ একাউন্ট কার নামে আছে তা বের করার প্রয়োজন হয়। কিন্তু কিভাবে বিকাশ একাউন্টের মালিকানা পরিবর্তন করা যায় তা আমাদের মধ্যে অনেকেই জানিনা। তাই আজকের পোস্টে আমি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি বিকাশ একাউন্ট কার নামে আছে তা যাচাই করার কার্যকরী উপায়।

আপনি যদি খুব সহজেই যেকোন বিকাশ একাউন্টের মালিকানা যাচাই করতে ইচ্ছুক হন, তাহলে আজকের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

বিকাশ একাউন্ট কি?

বিকাশ একাউন্ট হলো অর্থ লেনদেনের একটি ভার্চুয়াল প্রক্রিয়া। একজন বিকাশ গ্রাহক তার বিকাশ একাউন্ট থেকে সেন্ড মানি, পে-বিল, পেমেন্ট, মোবাইল রিচার্জ সহ আরো অনেকভাবে লেনদেন করতে পারেন। যে ফোন নম্বর ব্যভার করে বিকাশ একাউন্ট খুলা হয় ওই নম্বরটিকেই বিকাশ নম্বর বলা হয়।

বিকাশ একাউন্ট কার নামে আছে কিভাবে বের করবেন?

বন্ধুরা নানা কারনেই আমাদের বিকাশ একাউন্ট কার নামে খোলা হয়েছে তা জানার প্রয়োজন পরে। চলুন জেনে নেই কিভাবে যেকোন বিকাশ একাউন্টের মালিকানা যাচাই করতে পারবেন।

আজকের এই আর্টিকেলে আমি আপনাদের জানাবো কিভাবে ইসলামী ব্যাংকিং বাংলাদেশ লিমিটেড এর মোবাইল এপস সেলফিন ব্যবহার করে বিকাশ একাউন্টের মালিকানা যাচাই করতে পারবেন।

আপনার যদি পূর্বে থেকে সেলফিন এপস রেজিষ্ট্রেশন করা না থাকে তাহলে, সেলফিন এপসে রেজিষ্ট্রেশন করে লগিন করে নিবেন।


সেলফিন এপসে লগিন করার পর আপনাদের ফোনের স্ক্রিনে উপরের স্ক্রিনশটের মতো অপশন আসলে Fund Transfer এ ক্লিক করে দিবেন।


তারপর আপনারা কয়েকটি অপশন দেখতে পাবেন, ওখান থেকে Bkash অপশনে ক্লিক করবেন।


তারপর আপনি যে বিকাশ একাউন্টের মালিকানা যাচাই করতে ইচ্ছুক সেই বিকাশ একাউন্টের নম্বর টাইপ করে Next বাটনে ক্লিক করবেন।


তারপর সাথে সাথেই আপনি ওই বিকাশ একাউন্টটি যার আইডি কার্ড দিয়ে খোলা হয়েছে তার নাম দেখতে পাবেন।

বন্ধুরা আশা করছি আপনারা এতক্ষনে বুঝে গেছেন কিভাবে যেকোন বিকাশ একাউন্ট কার নামে খোলা আছে তা কিভাবে যাচাই করবেন। আজকের এই পোস্টের কোথাও কেউ না বুঝে থাকলে কমেন্ট বক্সে আমাদের জানাতে পারেন।








Post a Comment

Previous Post Next Post